Tuesday, November 24গণ মানুষের কথা বলে...

মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কুলিয়ারচরে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

মৌসুৃমী আক্তার,
কুলিয়ারচর প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচর মাঠে নেমেছে নবী প্রেমিকরা। প্রতিদিনই চলছে প্রতিবাদ মিছিল, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন। এরই ধারবাহিকতায় রবিবার (১ নভেম্বর) সকাল ১০ টার দিকে কুলিয়ারচর উপজেলা ইমাম-উলামা পরিষদের ডাকে ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রদর্শনীর প্রতিবাদে ও ফ্রান্সের পণ্য বর্জনসহ ৪ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ, প্রতিবাদ মিছিল ও কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলে দলে ধর্মপ্রাণ তৌহিদী মুসলিম জনতা কুলিয়ারচর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশে ফ্রান্সের পণ্য বর্জনসহ ৪ দফা দাবি উপস্থাপন করেন।

এ সময় উপস্থিত বক্তারা বাংলাদেশ সরকারের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, অনতিবিলম্বে তাদের দাবিগুলো মেনে না নেওয়া হলে, পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে ।

পরে উক্ত বিক্ষোভ সমাবেশটি মিছিল আকারে কুলিয়ারচর উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দুপুর ১২ টার দিকে কুলিয়ারচর উপজেলা ইমাম-উলামা পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে গিয়ে সংগঠনের সভাপতি মুফতি ইলিয়াছ মাহমুদ কাসেমী রাসেল উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী’র হাতে একটি স্বারক লিপি প্রদান করে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর প্রেরণের অনুরোধ করেন।

এ সময় মাওলানা সাফী উদ্দীন ফার্সি কবি, হাফেজ আমির উদ্দিন খাঁন, মুফতি আব্দুল কাইয়ুম খাঁন, মাওলানা বাহা উদ্দিন, মুফতি উবায়দুল্লাহ আনোয়ার, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা লায়েস উদ্দিন, মওলানা আসাদুর রহমান কাসেমী, মুফতি মাহফুজুর রহমান, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা সুলাইমান মাদানি ও মাওলানা জহিরুল ইসলাম সাথে ছিলেন।

৪ দফা দাবিগুলো হলো – অনতিবিলম্বে জাতীয় সংসদের অধিবেশন আহবান পূর্বক ফ্রান্সের জঘন্য অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করা। ফ্রান্সের সাথে সকল প্রকার কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার। ফ্রান্সের উৎপাদিত সকল প্রকার পণ্য বর্জনের ব্যবস্থা নেওয়া। অনতিবিলম্বে ব্লাসফেমী আইন চালু করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *