Tuesday, November 24গণ মানুষের কথা বলে...

রংপুরে মেস ভাড়া ৬০ শতাংশ বহাল রাখার দাবিতে মানবন্ধন

রংপুরে মেস ভাড়া ৬০ শতাংশ বহাল রাখার দাবিতে মানবন্ধন

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত আবাসিক ছাত্রাবাস/ছাত্রীনিবাসের (মেস) ভাড়া ৬০ শতাংশ বহাল রাখার দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। দাবি আদায়ে নগরীতে মানববন্ধন সমাবেশ করেছে।
আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজের সামনে এই মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। সাধারণ শিক্ষার্থী কল্যাণ পরিষদ এর আয়োজন করে।
এতে বক্তব্য রাখেন- সাধারণ শিক্ষার্থী কল্যাণ পরিষদ এর আহবায়ক মাহবুবুজ্জামান মাসুম, সদস্য সচিব শেখ রিয়াল, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রংপুর জেলা সভাপতি ওসমান গণি, জাতীয় ছাত্রসমাজ কারমাইকেল কলেজ শাখার যুগ্ম আহবায়ক কামরুজ্জামান কামরান প্রমুখ।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শিক্ষাখাত এবং শিক্ষার্থীরা। রংপুরে বসবাসরত অধিকাংশ শিক্ষার্থী নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে। তাদের অধিকাংশরাই টিউশন বা অন্য কোনো কাজ করে নিজের খরচ নিজেই বহন করেন। বর্তমানে কারোই টিউশন নেই বললেই চলে। ফলে খুবই কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে মেসের ভাড়া পরিশোধ করাসহ বিভিন্ন খরচাপাতি করতে হচ্ছে।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, রংপুর বিভাগীয় কমিশনার মেস মালিকদের নির্দেশ দেন মেসের ভাড়া ৬০ ভাগ রাখার। কিন্তু মেস মালিকরা শিক্ষাপ্রতিষ্ঠান পুরোপুরি খোলার আগ থেকেই আবারও সম্পূর্ণ ভাড়ার জন্য বিভিন্ন মেসে মেসে চাপ সৃষ্টি করেছে। এসময় শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত মেসের ভাড়া ৬০ ভাগ রাখার দাবি জানান তারা।
মানববন্ধনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজ, সরকারি বেগম রোকেয়া কলেজ, কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজ, রংপুর সরকারি সিটি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *