Tuesday, November 24গণ মানুষের কথা বলে...

করোনা মোকাবেলায় রংপুরে ২য় পর্যায়ে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, দেশব্যাপি করোনাভাইরাসের তীব্রতার বিবেচনায় রংপুর জেলা আছে রেড জোনে। নানা সমস্যার সম্মুখিন হলেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করায় তেমন ক্ষতি হয়নি। তুলনামূলক মৃত্যু কম এবং সুস্থতার হার বেশি ছিলো। তাই করোনার ২য় পর্যায়েও আইনি ব্যবস্থা জোড়দারের পাশাপাশি অধিক গুরুত্ব দিয়ে সচেতনতা বৃদ্ধি কর্মসূচী অব্যাহত থাকবে।
আজ শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনলাইনে খতিয়ান প্রদান কার্যক্রম ‘ই-পর্চা’ এর উদ্বোধন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অনলাইন সেবা ও করোনার ২য় পর্যায় মোকাবেলার কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। করোনার ২য় পর্যায়ের আশংকা ব্যক্ত করে তিনি বলেন, রংপুর শীত প্রবন এবং দুর্যোগপূর্ন এলাকা হওয়ায় করোনার মোকাবেলায় এবং স্বাস্থ্য সুরক্ষার সকল প্রস্তুতি নেয়া হয়েছে। এজন্য পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আরো বেশি সেবা দেয়ার উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন বলে তিনি জানান। তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং ডেডিকেডেট করোনা হাসপাতালে রোগিরা যাতে সেবা পায় এজন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য ও সিটি করপোরেশনের উদ্যোগে গঠিত যৌথ কমিটি কাজ করছে। পাশাপাশি তিনি বলেন দরিদ্র মানুষদের করোনা নির্নয়ে সকল পরীক্ষা নিরিক্ষা এবং চিকিৎসার জন্য সরকারি সহায়তা অব্যাহত আছে।
পরে মত বিনিময় সভায় জেলা প্রশাসক আসিব আহসান অনলাইনে খতিয়ান প্রদান কার্যক্রম ‘ই-পর্চা’ এর উদ্বোধন এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে চলমান অনলাইন সেবা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, আদালতের কার্যক্রম অনলাইনে হওয়ায় বাদী এবং বিবাদী সকলে ঘরে বসে প্রয়োজনীয় তথ্য পাচ্ছেন। এতে তারা যাতায়াত, আইনজীবী সহ বিভিন্ন আর্থিক খরচ থেকে রক্ষা পাচ্ছেন। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আরাফাত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(এডিএম)মো. গোলাম রব্বানী, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শুকরিয়া পারভীন , উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ ফরহাদ হোসেন এবং সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সিদ্দিকুর রহমান, রফিক সরকার, মেরিনা লাভলী এবং জুয়েল আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *