April 17, 2024, 6:07 am

পবিত্র আশুরা উপলক্ষে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বানী

ঢাকা, ০৮ আগষ্ট ২০২২ অনলাইন বিঃ ডেক্সঃ
পবিত্র আশুরা মানেই, বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সামনে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় মোড়ানো এক ব্যাথাতুর ইতিহাস। হিজরী ৬১ সালের ১০ মহররম মানব ইতিহাসে অত্যান্ত শোকাবহ একটি দিন। ঘটনাবহুল এই দিনে ঐতিহাসিক কারবালার মাঠে আমাদের মহানবী হযরত মুহম্মদ (সাঃ) এর প্রানপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ সহচরসহ বিশ্বাসঘাতক ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণ করেন। অত্যান্ত শোকাতুর এই দিনে হযরত ইমান হোসাইন (রাঃ) এবং কারবালার প্রান্তরে শাহাদাত বরণকারী প্রত্যেকের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপণ করছি।

পবিত্র আশুরা আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে অনুপ্রেরণা যোগায়। ত্যাগ ও শোকের মহিমায় ভাস্মর পবিত্র আশুরা, আমাদের উদ্বুদ্ধ করে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সর্বাত্তক সংগ্রাম করতে। সত্যের পথে অবিচল থাকতে আমাদের পথ দেখায় পবিত্র আশুরা। ইসলামের সুমহান আদর্শ সমুন্নত রাখতে কারবালার মহান ত্যাগ সমুজ্জল হয়ে থাকবে।

পবিত্র ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম। ইসলামের সুমহান আদর্শে হানাহানি, হিংসা, বিদ্বেষ বা বিভেদের কোন স্থান নেই। শোকাবহ এই দিনে দুর্নীতি ও দুঃশাসন মুক্ত ন্যায় ও কল্যাণময় নতুন বাংলাদেশ গড়ার সংগ্রামে সকলকে আহবান জানাচ্ছি।

সবার শান্তিময় উজ্জল ভবিষ্যত কামনায় –

গোলাম মোহাম্মদ কাদের এমপি
চেয়ারম্যান, জাতীয় পার্টি।

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category