April 27, 2024, 5:36 am

নরসিংদী জেলার সততার মুর্ত প্রতিক নজরুল ইসলাম হীরু এমপি


নরসিংদী থেকে এস আলম
যার নাম লোক মুখে আলোচনার শীর্ষে
অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ১৭ সেপ্টেম্বর ২০২২ ইং শনিবার । এর-ই মধ্যে দৌড় ঝাঁপ শুরু করেছেন পদ প্রত্যাশীরা কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে ।
ইতিমধ্যে সম্মেলনকে ঘিরে রাজনৈতিক উৎসবের নগরীতে পরিণত হয়েছে পুরো নরসিংদী জেলা । আর এই সময়ের মধ্যে ব্যানার , পোষ্টার , ফ্যাষ্টুন ফেইসবুকে পছন্দের প্রার্থীদের ছবিতে ছেয়ে গেছে পুরো নরসিংদী জেলা । কে হচ্ছেন সভাপতি , সাধারণ সম্পাদক বর্তমানে এ আলোচনা চলছে শহরের অলিগলি চায়ের দোকান থেকে শুরু করে জেলার সকল উপজেলা গুলোতেও ।
মূলতঃ সভাপতি এবং সাধারণ সম্পাদক পদেই এ দিন ভোট হওয়ার কথা রয়েছে । সে জন্য প্রার্থীরাও কৌশলে সমর্থন যোগাতে ব্যাস্হ সময় পার করছেন প্রচারণায় ।
উপজেলা গুলোতে ঘুরে কাউন্সিলরদের মন জয় করার চেষ্টা করছেন তারা গোপনে ।
এ বারের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা বীর প্রতীক সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী , নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি ৩ বারের সংসদ সদস্য নরসিংদীর উন্নয়নের রূপকার সকলের প্রিয় মুখ নরসিংদী জেলা আওয়ামী লীগের সততার মুর্ত প্রতিক মোঃ নজরুল ইসলাম হীরু এমপির নাম লোক মুখে আলোচনার শীর্ষে।
সভাপতি পদে যারা কৌশলে প্রচার চালাচ্ছেন তাদের মধ্যে জি এম তালেব ভারমুক্ত হতে চান , পলাশ থেকে সাবেক এমপি কামরুল আশরাফ খান পোটন , সাধারণ সম্পাদক পদে সাবেক মেয়র কামরুজ্জামানও আলোচনায় রয়েছেন । তবে কামরুল আশরাফ খান পোটন নৌকার বিপক্ষে নির্বাচন করার অভিযোগ রয়েছে , মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে সভাপতি দিবেননা বলেও মনে করেন তূণমূল আওয়ামীলীগ ।
কামরুজ্জামান কামরুল প্রথমে বর্ষিয়ান নেতা পাঁচ পাঁচবারের সংসদ সদস্য সাবেক ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা রাজিউদ্দিন আহমেদ রাজু ও মোঃ নজরুল ইসলাম হীরু এমপি সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী সাবেক নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতি সহ সিনিয়র নেতাদের সাথে দ্বন্দ্বে জড়ান এবং ইউনিয়ন আওয়ামী লীগের বিরোধিতা করেন প্রকাশ্যে ।
তাছাড়াও নরসিংদী জেলার সাবেক জেলা প্রশাসক আবু হেনা মোর্শেদ জামানের সাথে প্রকাশ্যে দন্দে জড়ান । এই দ্বন্দ্ব গ্রুপিং এবং বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও নৌকার প্রার্থীদের বিরোধিতা করে আসছিলেন সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল তাই বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ মনে করেন কামরুজ্জামান কামরুল কোনভাবেই জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আসতে পারবেন না।
নরসিংদী জেলার সাধারণ মানুষ মনে করেন কেন্দ্রের সকল নেতার সাথে পরিচয় রয়েছে নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুলের ।অজস্র টাকা রয়েছে সাবেক মেয়রের কাছে টাকা দিয়ে হলেও পদে আসবেন।
এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে শোনা যাচ্ছে নরসিংদী সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আফতাব উদ্দিন ভূঁইয়া । নরসিংদী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান হান্নান সরকার ও নরসিংদী পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মতিন সরকারের ছোট ভাই সাবেক আওয়ামী যুবলীগ নেতা আলহাজ্ব আশরাফুল হোসেন সরকার । তবে এদের মধ্যে প্রচার-প্রচারণা থেকে শুরু করে গ্রহণ যোগ্যতার দিক থেকে সভাপতি পদে আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ নজরুল ইসলাম হীরু এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন নরসিংদীর একাধিক তৃনমুল নেতৃবৃন্দ।
নেতাকর্মীরা বলছেন , আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারীদের মধ্যে অন্যতম বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হীরু । আগেও তিনি জেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ।
অভিজ্ঞতা , সততার জন্য ও সিনিয়র রাজনীতিক হিসেবে সর্বমহলে তার গ্রহণ যোগ্যতা রয়েছে যথেষ্ট । সে জন্য সভাপতির দৌড়ে তিনি বেশ এগিয়ে রয়েছেন । তূণমুল ত্যাগী নেতাকর্মীরা চায় নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম হীরু বীর প্রতীক এমপি হউক।
অন্য দিকে ৩ বার জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন নজরুল ইসলাম হীরু বীর প্রতীক এমপি । তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীর প্রতীক উপাধিতে ভূষিত হন ।
নরসিংদীর উন্নয়নের রূপকার বর্ষীয়ান রাজনীতিবিদ , জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদ সাত্তারের ছোট ভাই । এছাড়াও তিনি সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার পরও তিনি রাজনীতির মাঠে সক্রিয় ছিলেন। স্বচ্ছ , প্রগতিশীল ও পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে তার আলাদা একটি ইমেজ তৈরি হয়েছে । আর সে জন্যে সভাপতি হওয়ার দৌড়ে মোঃ নজরুল ইসলাম হীরু এগিয়ে রয়েছেন । এই মুহূর্তে জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এই পদে হীরুর বিকল্প আর কেউ নেই বলেই মনে করছেন নরসিংদী জেলার তৃণমূল নেতাকর্মীরা ।
আসছে ১৭ সেপ্টেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে প্রস্তুতি নিচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীরা । সম্মেলনের খবরে কাউন্সিলরদের কাছেও ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা । তৃণমূল নেতাকর্মীরা বলেন , আগামী ১৭ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মোঃ নজরুল ইসলাম হীরু এমপিকে আবারও সভাপতির দায়িত্ব দিবেন।
কেন্দ্রীয় আওয়ামী লীগ নরসিংদীর কোন্দল নিরসনের জন্য মোঃ নজরুল ইসলাম হীরু বীর প্রতীক এমপিকে সভাপতি ও মতিন ভূঁইয়াকে সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়েছিলেন। যে কারণে অব্যাহতি কোন্দল ও গ্রুপিং নিরসনের জন্য দেওয়া হয়েছিল সে কাজটি ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী করতে পারেননি ব্যর্থ হয়েছেন ।
গ্রুপিং নিরসনের বদলে অব্যাহতি প্রাপ্ত মতিন ভুঁইয়া সাবেক মেয়র শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল , ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category