April 27, 2024, 10:49 am

ভৈরবে দুর্ঘটনারোধ ও সড়কে শৃঙ্খলা ফেরাতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ ছাবির উদ্দিন রাজু

আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি-এই স্লোগানকে প্রতিপাদ্য করে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উপলক্ষ্যে ভৈরবে মাসব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 

আজ রবিবার ১ অক্টোবর সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কর্মসূচীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও নিবাহী ম‍্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ।

উদ্বোধন শেষে নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকও কেন্দ্রীয় কার্যকরী সদস‍্য মো. আলাল উদ্দিনের সঞ্চালনায় সড়ক দুর্ঘটনারোধ ও সড়কে শৃঙ্খলা ফেরাতে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনসহ জাতীয় সড়ক নিরাপত্তা কমিটি সারাদেশের মতো ভৈরবে দুর্ঘটনারোধ এবং সড়কের শৃঙ্খলা ফেরাতে সারা বছর নানামূখী পদক্ষেপ এবং সচেতনতামূলক কর্মসূচী পালন করে আসলেও, এ ক্ষেত্রে তেমন কোনো অগ্রগতি হচ্ছে না।

আর অগ্রগতি না হওয়ার পেছনে অন্তরায় হিসেবে কাজ করছে জনসাধারণসহ পরিবহণ সংশ্লিষ্টদের সচেনতার অভাব। এই দুই শ্রেণির মাঝে যতদিন না সচেতনতার সৃষ্টি না  হবে, ততদিন এই সভা-সেমিনার কোনো কাজে আসবে না। এ সময় বক্তারা উপস্থিত জনসাধারণ ও পরিবহণ সংশ্লিষ্টদের সড়ক নিরাপত্তায় অধিক সচেতন হওয়ার প্রতি আহ্বান জানান।

ওই মতবিনিময় সভায় পরিবহণ মালিক-শ্রমিক-চালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন।

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category