April 27, 2024, 10:15 am

ভৈরবে কৃষকদের মাঝে বিনামূল্যে ধানবীজ ও সার বিতরণ

মোঃ ছাবির উদ্দিন রাজু বিশেষ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে মৌসুমে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষয়-ক্ষতি পুষিয়ে নিতে পুনর্বাসন কর্মসূচীর আওতায় ১৯০জন কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন কাউসার আফ্রাদ, প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা সাগর হোসেন সৈকত।

আলোচনা সভায় অতিথিরা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই কৃষকদের প্রণোদনা দেওয়াসহ কৃষির উন্নয়নে নানাবিধ পদক্ষেপ নিচ্ছেন। সরকারের কার্যকরি পদক্ষেপ আর কৃষকদের পরিশ্রম-এই দুইয়ে মিলে দেশ কৃষিতে এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিতে কৃষিখাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আর এইজন্যই বৈশ^য়িক সংকটগুলি আমরা সহজেই কাটিয়ে উঠতে পারছি।

তাঁরা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের প্রতিটি পতিত জায়গায় ফসল ফলানোর উদ্যোগ গ্রহণ করেছেন। যার কারণে প্রধান প্রধান ফসলের পাশাপাশি অপ্রধান ফসল-বিশেষ করে তেল জাতীয় ফসল সরিষা, বাদাম, সূর্য্যমূখী ইত্যাদির উপর জোর দিয়েছেন। তাই বাড়ি বা জমির প্রতি ইঞ্চি জমিও যেনো পতিত না থাকে, এই বিষয়ে লক্ষ্য রাখতে কৃষকদের প্রতি উদাত্ত আহ্বান জানান অতিথি বক্তারা।

আলোচনা শেষে পুনর্বাসন কর্মসুচীর আওতায় ১৯০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে আমন ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।
এসময় ক্ষতিগ্রস্ত কৃষকসহ মিডিয়া কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন এনটিভির স্টাফ রিপোর্টার মোঃ মোস্তাফিজ আমিন,বিএমএসএফ ভৈরব উপজেলা শাখার সভাপতি মোঃ ছাবির উদ্দিন রাজু প্রমূহ।

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category