April 27, 2024, 7:05 am

ভৈরবে গ্রামীণ জেনারেল হাসপাতালের কার্যক্রম বন্ধে প্রশাসনের তালা


১৯ আগষ্ট,মোঃ ছাবির উদ্দিন রাজু
আজ শনিবার দুপুরে ভৈরবে গ্রামীণ জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নিদের্শে হাসপাতালটির চিকিৎসা সেবা কার্যক্রম সমায়িকভাবে বন্ধ করে দেয় উপজেলা স্বাস্থ্য বিভাগ ।
জানাযায়, গত ৮ জুলাই ভুল চিকিৎসায় সেলিনা বেগম নামে রোগীর মৃত্যুর অভিযোগ এনে নিহতের স্বজনের পক্ষ থেকে সুষ্ঠু বিচারের অভিযোগ এনে স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক বরাবর লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগ তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। পরে কমিটির তদন্তে রোগীর মৃত্যুর ঘটনা প্রমাণিত হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে হাসপাতালের চিকিৎসা সেবা সাময়িক বন্ধের নিদর্শনা দেয়। নির্দেশনা পেয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদর নেতৃত্ব হাসপাতালটি তালাবদ্ধ করে দেয়।
এ বিষযে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ জানান, গ্রামীণ জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় সেলিনা বেগম নামে রোগীর মৃত্যুর ঘটনায় স্বজনরা বিচারের দাবিতে ও সুষ্ঠু তদন্তের জন্য স্বাস্থ্য অধিদপ্তেরর মহা পরিচালক বরাবর লিখিত অভিযােগের প্রেক্ষিতে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় । কমিটি তদন্ত করে চিকিৎসায় গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পরবতী নিদর্শনা না দেওয়া পর্যন্ত সাময়িক বন্ধে হাসপাতালটি তালাবদ্ধ করা হয়েছে ।
এই বিষয়ে হাসপাতালের পরিচালক বদিউজ্জামান বদি জানান ডাঃ বুলবুল আহমেদ এর সাথে আমার ব্যবসায়িক দ্বন্ধ থাকায় তার মনগড়া লোক দ্বারা তদন্ত কমিটি করে যে রায় এনেছে তা সঠিক নয়, আমি পূনরায় স্বাস্থ্য অধিদপ্তরে সঠিক তদন্ত দাবি জানাচ্ছি।

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category