Tuesday, November 24গণ মানুষের কথা বলে...

তরুণ লেখক বিএমএসএফ ভৈরব শাখার মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক সোহানুর রহমান (সোহান) এর শুভ জন্মদিন পালিত

মোঃছাবির উদ্দিন রাজু

আজ ১০ই নভেম্বর সন্ধ্যায় ভৈরবের তরুণ লেখক সোহানুর রহমান (সোহান) এর অত্যন্ত জাঁকজমকপূর্ণ পরিবেশে আমরা মুক্তিযোদ্ধার সন্তান ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড এর ভৈরব অফিসে ১৭তম শুভ জন্মদিন পালিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানের শুরুতে পবিত্র মিলাদ ও দোয়া মাহফিল শেষে ১৭ পাউন্ড মাপের কেক কাটা হয় পরে আমন্ত্রীত অতিথি, ভৈরব থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন, ভৈরব উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ভৈরব পৌরসভার সাবেক প্যানেল মেয়র মোঃ আরিফুল ইসলাম, ভৈরব উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক মোঃ খলিলুর রহমান, ভৈরব পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা আওয়ামীলীগ নেতা কবিরুজ্জামান রুমান, পৌর আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পৌর আওয়ামীলীগের শিক্ষা ও যুব বিষয়ক সম্পাদক একেএম নাজমুল হক, পৌর আওয়ামীলীগ নেতা আসিফ উল্লাহ আবু, ফরহাদ আহমেদ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ আলাল মিয়া, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ শাহেদ আলী, সময় টিভির ভৈরব প্রতিনিধি মোঃ ফজলুর রহমান, দৈনিক কালের কণ্ঠ ও বৈশাখী টিভির ভৈরব প্রতিনিধি আদিল উদ্দিন আদিল, দৈনিক খবর এর ভৈরব প্রতিনিধি আঃ রউফ, ভৈরব সাংবাদিক এসোসিয়েশন এর সভাপতি ও অনলাইন পত্রিকা সমাধান টিভির চেয়ারম্যান ডাঃ আব্দুল লতিফ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর ভৈরব শাখার সভাপতি ও অনলাইন পত্রিকা পল্লী শক্তি বার্তা সম্পাদক ছাবির উদ্দিন রাজু, জিটিভি ও ভোরের ডাক ভৈরব প্রতিনিধি এম এ হালিম, অনলাইন পত্রিকা SAnews24bd.com এর সম্পাদক ও প্রকাশক এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক ও মুভি বাংলা টেলিভিশন এর ভৈরব প্রতিনিধি শামীম আহমেদ, আরটিভি ও আলোকিত বাংলাদেশ ভৈরব প্রতিনিধি আল আমিন টিটু, মোহনা টিভি ও আমার সংবাদ ভৈরব প্রতিনিধি মোঃ জামাল মিয়া, গ্রামিণদর্পণ জেলা প্রতিনিধি এম আর ওয়াসিম, অনলাইন পত্রিকা মেঘনা টিভি নিউজ এর সম্পাদক ও এশিয়া টিভি ও নয়াদিগন্ত ভৈরব প্রতিনিধি আলহাজ্ব মোঃ সজীব আহমেদ, দৈনিক গৃহকোণ পত্রিকার কম্পিউটার অপারেটার মোঃ শুভ মিয়া, দৈনিক স্বাধীন বাংলা ভৈরব প্রতিনিধি মোঃ জুয়েল মিয়া, অনলাইন পত্রিকা পল্লী শক্তি টিভির স্টাফ রিপোটার মাহমুদুর রহমান রতন,এনপিএস বেলাব শাখার যুগ্ন সাধারণ সম্পাদক মোঃআকরাম হোসেন, ভৈরব পৌর ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা সাজু মিয়া ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ প্রচার সম্পাদক মিজান মিয়া ও হাজী আসমত কলেজ ছাত্রলীগ নেতা-কর্মীরা তরুণ লেখক সোহানুর রহমান সোহান কে ফুলের শুভেচ্ছা জানান।
উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল ‍উদ্দিন।
সে আজকের এই দিনে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার ভৈরবপুর মধ্যে পাড়া গ্রামের জমির উদ্দীন মুন্সির বাড়ীর সাংবাদিক ও রাজনৈতিক নেতা এম আর সোহেল সেন ও রহিমা বেগম দম্পতি ঘরে এক মুসলিম সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। সে ভৈরব আদর্শ সরকারী প্রথমিক বিদ্যালয় থেকে প্রথমিক শিক্ষা জীবন শেষ করে।ভৈরবের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারী কে.বি. পাইলট মডেল হাই স্কুল থেকে এস এস সি পাশ করে। বর্তমানে ভৈরবের প্রাচীন বিদ্যাপীঠ হাজী আসমত কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণীতে অধ্যায়ন রয়েছেন। সোহানুর রহমান (সোহান) ভৈরবের একজন উদ্দীয়মান জনপ্রিয় জননন্দিত তরুণ লেখক, সে যখন ক্লাস ফাইভে পড়ে তখন থেকে লেখা লিখির জগতে তার আত্মপ্রকাশ করেন। বর্তমানে সুনামের সাথে তার লেখা কবিতা ও কলাম বিভিন্ন দৈনিক ও সপ্তাহিক পত্রিকা গুলোতে প্রকাশিত হচ্ছে সে হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের মানবিক বিভাগের (ক্লাস কমিটির) ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক গৃহকোণ পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি,নাট্য শিল্পী এবং ভৈরব উপজেলা প্রেস ক্লাবের কার্যকরী সদস্য ও দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার ভৈরব প্রতিনিধি ।সোহানুর রহমান (সোহান) এর বাবা বাংলা টিভি ভৈরব প্রতিনিধি পৌর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক এম.আর.সোহেল ও মাতা রহিমা বেগম এর একমাত্র ছেলে। তার দাদা ৩নং সেক্টরের গ্রুপ কমান্ড বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ছিদ্দিকুর রহমান (সেন) দৌহিত্র ও চট্রগ্রাম রিজিয়নের ট্যুরিস্ট পুলিশ সুপার আপেল মাহমুদ এর ভাতিজা তরুণ লেখক সোহানুর রহমানের আজ শুভ জন্ম দিন ১৬বছর পেরিয়ে এখন সে ১৭ তার পর্দাপন।
আজ জন্ম দিনে তার এই নিয়ে তার কাছে এ প্রতিনিধি জানতে চাইলে তিনি বলেন, আমি সর্ব প্রথম কৃতজ্ঞতা জানাই আমার জন্মদাতা পিতা -মাতা কে যাদের জন্য আমি এ পৃথিবীর মুখ দেখতে পেয়েছি। জন্ম দিনটা আনন্দের হলে ও জন্ম দিন মানে জীবন থেকে একটি বছর হারিয়ে যাওয়া। এর পর তিনি আরো বলেন আমি গর্বিত আমি একজন স্বাধীনদেশের নাগরিক এবং বাঙালী বলে। আমার দাদা একজন একাত্তরের বীর সেনানী এই তরুণ লেখকের প্রিয় রংহলুদ ও সবুজ পছন্দের খাবার মাছ ও পোলাও দূরান্ত গতিতে ছুটে চলা এই লেখকের। তরুণ লেখক সোহানুর রহমান সোহান যিনি সব সময় গরীব দুঃখীর জন্য কাজ করে যাচ্ছে, তার শুভ জন্ম দিন উপলক্ষে সে সবার কাছে তার জন্য দোয়া চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *